ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাউখালীতে ভ্যান  চালককে হত্যা  মামলায় ১ জনের ফাঁসি ৩ জনের যাবজ্জীবন

কাউখালীতে ভ্যান  চালককে হত্যা  মামলায় ১ জনের ফাঁসি ৩ জনের যাবজ্জীবন

পিরোজপুরের কাউখালিতে ভ্যান চালককে হত্যা করে ভ্যান চুরির ঘটনায় ছাইদুল ইসলাম মোল্লা ওরফে সাইফুল (২৬) নামে এক জনের ফাঁসির আদেশ দিয়েছেন পিরোজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ। এ ঘটনায় সঞ্জয় চন্দ্র দেবনাথ (৪৯), শেখ মাইনুল হাসান জামাল (২৭), পল্টু কুমার দাস পল্টন (২৮) নামে আরও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মোক্তাগীর আলম পলাতক আসামী পল্টু দারসের অনুপস্থিতিতে এবং অপর তিন জন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ছাইদুল ইসলাম মোল্লা পিরোজপুরের নাজিরপুর উপজেলার বুইচাকাঠি গ্রামের আকরাম মোল্লার ছেলে, সঞ্জয় চন্দ্র দেবনাথ কাউখালি উপজেলার চিরাপাড়া গ্রামের মনরঞ্জন দেবনাথের ছেলে, পল্টু কুমার দাস পল্টন একই গ্রামের সুনীলচন্দ্র দাসের ছেলে ও শেখ মাইনুল হাসান জামাল কাউখালি উপজেলার ডুমজুরি গ্রামের শাহজাহান আলী শেখের ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১৬ জুলাই কাউখালি উপজেলার চিরাপাড়া ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান আঃ ছালেক সরদার এর বাড়ীর পিছনে একই গ্রামের রবীন্দ্রনাথ মন্ডলের পানের বরজের পশ্চিম পাশের বেড়ের (নালা) পানিতে একটি অজ্ঞাতনামা পুরুষের লাশ উদ্ধার করে পুলিশ। এ সময় লাশের শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন পাওয়া যায়। সুরতহালে পুলিশ ধারণা করে কেউ পরিকল্পিতভাবে খুন করে আলামত গোপন করার জন্য উক্ত স্থানে লাশ লুকাইয়া রাখে। এ ঘটনায় ওই দিনই কাউখালি থানার উপ পরিদর্শক (এসআই) দীপক কুমার বিশ্বাস বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনায় ২০১৮ সালের ২৫ জানুয়ারি কাউখালি থানার উপ পরিদর্শক (এসআই) মো. জলিল আহম্মেদ চার জনকে আসামি করে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন। তদন্ত প্রতিবেদনে এসআই মো. জলিল আহম্মেদ অজ্ঞাত ওই লাশের পরিচয় ও হত্যার মুল কারন উল্লেখ করেন।

তদন্ত প্রতিবেদন থেকে জানা যায়, অজ্ঞাত ওই লাশ মিজান শেখ মানিক নামে এক ব্যক্তির তিনি পেশায় একজন ব্যাটারি চালিত ভ্যানের চালক ছিলেন। ঘটনার দুইদিন আগে ২০১৭ সালের ১৪ জুলাই সন্ধা সাড়ে ৭ টার দিকে আসামিরা মিজান শেখ মানিককে কৌশলে ঘটনাস্থলে নিয়ে পরিকল্পিত ভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে লাশ বেড়ের পানিতে ফেলে দেয় এবং মিজান শেখ মানিকের ব্যাটারি চালিত ভ্যান গাড়িটি আত্মসাৎ করে। মামলার দীর্ঘ শুনানি শেষে পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মোক্তাগীর আলম রায় ঘোষণা করেন।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) জহুরুল ইসলাম জানান, রায় ঘোষণার পর সন্তোষ প্রকাশ করে জানান ২১ জন স্বাক্ষীর স্বাক্ষ গ্রহণ শেষে আদালত আজ আসামি ছাইদুল ইসলাম মোল্লা ওরফে সাইফুলকে মৃত্যুদন্ড ও সঞ্জয় চন্দ্র দেবনাথ, শেখ মাইনুল হাসান জামাল ও পল্টু কুমার দাস পল্টনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন।

যাবজ্জীবন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত